দেশে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১০৬৩ জন করোনা রোগী

0
104

স্বাস্থ্য অধিদফতরের বিশেষ সংজ্ঞায় দেশে এখন পর্যন্ত করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন ১০৬৩ জন। গতকাল পর্যন্ত এই সংখ্যা ছিলো ১৭৭ জন। কীভাবে এত অল্প সময়ের মধ্যে এত বেশি রোগী সুস্থ হলো তার কারণ হিসেবে আইইডিসিআর বলছে, কাদেরকে সুস্থ বলা হবে সে ব্যাপারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেয়া একটি নতুন গাইডলাইন অনুসরন করছে তারা।তবে কি সেই গাইড লাইন তা জানানো হয়নি।

ঢাকা শহরের হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে ৮২৪ জন। আজ রোববার দুপুরে করোনার সর্বশেষ অবস্থা নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে আরও জানানো হয় রাজশাহী বিভাগ থেকে ২ জন, খুলনা বিভাগ থেকে ৬ জন, বরিশাল বিভাগ থেকে ২৯ জন, সিলেট থেকে ২ জন, ময়মনসিংহ বিভাগ থেকে ৩১ জন, রংপুর বিভাগ থেকে ২৫ ও চট্টগ্রাম থেকে ৭২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।
এছাড়া ঢাকা শহরের বিভিন্ন হাসপাতাল থেকে সুস্থ হয়ে করোনা রোগী ছাড়া পাওয়ার তালিকা নিম্নরূপ-

কুয়েত মৈত্রী হাসপাতালে সুস্থ হয়েছেন ২৯৮।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে সুস্থ হয়েছেন ২১৩।

ইনফেকশন ডিজিস সেন্টাসে সুস্থ হয়েছেন ২০৮।

ঢাকা মহানগর হাসপাতালে সুস্থ হয়েছেন ৩৮ জন।

রিজেন্ট হাসপাতালে ১৫ জন।

সাজেদা ফাউন্ডেশন হাসপাতালে ২২ জন।

রাজারবাগ পুলিশ হাসপাতালে ২৬ জন।

লালকুঠি হাসপাতালে ৪ জন।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় ৬৬৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে ৯ হাজার ৪৫৫ করোনা রোগী শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২ জন। এ নিয়ে দেশে মোট মারা গেছেন ১৭৭ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫২১৪ ও নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৩৬৮টি।

গত ২৪ ঘণ্টায় ৬৫ জনকে আইসোলেশনে নেয়া হয়েছে। আইসোলেশন থেকে ছাড়া হয়েছে ৬০ জনকে। এছাড়া গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৯৮৭৪ জনকে। ছাড়া পেয়েছেন ২১৪৯ জন।