Bangladesh News Network

দেশে আবারো শুরু হয়েছে গণটিকা নিবন্ধন

প্রথম দিনে ২ লাখ ৩৯ হাজার নিবন্ধন হয়েছে

0 4,674

সরকারের হাতে আছে প্রায় ৫৫ লাখ ডোজ করোনা টিকা। এছাড়া, বিভিন্ন উৎস থেকে টিকার বড় চালান আসছে এ মাসেই।

এ অবস্থায় গণটিকার নিবন্ধন চালু হলো। বুধবার সকাল ১০ টা থেকে শুরু হয়েছে নিবন্ধন। প্রবাসী ও ৩৫ বছরের বেশি বয়সীরা জাতীয় পরিচয় পত্র দিয়ে আবেদন করতে পারছেন। তবে দুপুরের পরে দেখা দেয় জটিলতা। অনেকেই সুরক্ষা অ্যাপ বা ওয়েবসাইটে ঢুকতেই পারছেন না।

দেশে আবারো শুরু হয়েছে গণটিকা নিবন্ধন। সুরক্ষা অ্যাপ ও ওয়েবসাইটে প্রথম দিনে ২ লাখ ৩৯ হাজার নিবন্ধন হয়েছে। তবে, বুধবার দুপুরের পর থেকে নিবন্ধন করা যাচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক জানান, একসাথে অনেকে চেষ্টা করায় সার্ভার ধীরে কাজ করছে।

এবার টিকায় অগ্রাধিকার তালিকায় আছে ২৬টি ক্যাটাগরি। অগ্রাধিকার তালিকায় যুক্ত হয়েছেন কৃষক, শ্রমিক, আইনজীবী ও ৫৫ বছরের বেশি বয়সী রোহিঙ্গা। নিবন্ধিত ব্যক্তিরা টিকা পাবেন আগামী সপ্তাহ থেকে।

এদিকে, নানা ভোগান্তির পর অবশেষে শুরু হয়েছে সৌদি ও কুয়েতগামীদের করোনার টিকাদান কার্যক্রম। ঢাকার ৭টি সরকারি হাসপাতালে প্রবাসীদেরকে দেয়া হচ্ছে এ টিকা। অন্যান্য প্রবাসীদের জন্য আগামী সপ্তাহে দেশের ১২ টি সিটি কর্পোরেশন এলাকায় মডার্নার টিকা দেয়া শুরু হবে বলে জানিয়েছে জনশক্তি,কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো-বিএমইটি।

বিএসএমএমইউ টিকাকেন্দ্র পরিদর্শন শেষে বিএমইটি মহাপরিচালক শহীদুল আলম জানান, সৌদি প্রবাসীদের মধ্যে যাদের ভিসার মেয়াদ শেষের পথে তারা প্রথম ডোজ নেবার পর সৌদিআরব যেতে পারবেন। সৌদিআরব গিয়ে অ্যাপের মাধ্যমে নিবন্ধন করে নিতে হবে টিকার দ্বিতীয় ডোজ।

এছাড়া সুরক্ষা অ্যাপে আগে থেকে নিবন্ধন করে রেখেছেন প্রায় ১৫ লাখ মানুষ। টিকায় অগ্রাধিকার পাবেন তারাই।

Comments
Loading...
%d bloggers like this: