দেশীয় কাপড়ের সবচেয়ে বড় বাজার খুলে দেয়া হলো

0
172

বিএনএন টিভি, ন্যাশনাল ডেস্কঃ

নরসিংদীতে করোনাভাইরাসের সংক্রমণের মধ্যেই এবার খুলে দেয়া হলো দেশীয় কাপড়ের সবচেয়ে বড় বাজার বাবুরহাট। রোববার কিছু শর্ত সাপেক্ষে বাজার খোলার অনুমতি দেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

তিনি বলেন, ঈদকে সামনে রেখে কিছু শর্ত সাপেক্ষে বাজার খোলার অনুমতি দেয়া হয়েছে। তবে কেউ যদি শর্ত ভঙ্গ করেন, তাহলে সরকারি নির্দেশনা মোতাবেক বাজারটি ফের বন্ধ করে দেওয়া হবে।

শর্তগুলো হলো- সামাজিক দূরত্ব বজায় রাখা ও অনলাইনের মাধ্যমে বেচাকেনা করতে হবে। এ ছাড়া কোনো দোকানে ক্রেতা-বিক্রেতা মিলে তিন জনের বেশি থাকতে পারবেন না। পুরো বিষয়টির তদারকি করবেন একজন নির্বাহী হাকিমের নেতৃত্বে সেনাসদস্য ও পুলিশ সদস্যরা।

এ বিষয়ে জেলা চেম্বার অব কমার্সের সভাপতি আলী হোসেন শিশির বলেন, এই অঞ্চল থেকে সারাদেশে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্থানীয় কাপড় রপ্তানি করা হয়। বিশেষ করে ঈদের এক মাস আগে থেকে ১৫ রোজা পর্যন্ত সবচেয়ে বেশি বেচাকেনা হয়। এখান থেকেই গামছা, লুঙ্গী, থান কাপড় সারাদেশে রপ্তানি হয়।

এর আগে গত ৯ এপ্রিল করোনাভাইরাসের সংক্রমণ রোধে নরসিংদী জেলা লকডাউন ঘোষণার পর বাবুরহাট বাজারও বন্ধ করে দেয়া হয়। যেহেতু করোনা পরিস্থিতির মধ্যেই পোশাক কারখানা খুলে দেয়া হয়েছে। সেই প্রেক্ষাপট চিন্তা করেই বাজারটি খুুলে দেয়ার অনুরোধ জানান ব্যবসায়ীরা।