দেশকে বাঁচাতে স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়ালেন রাজকুমারী

0
156

করোনায় প্রতিদিন হাজারো মানুষ আক্রান্ত হচ্ছেন। অনেকে সুস্থ হচ্ছেন অনেকেই মারাও যাচ্ছেন। এরই মধ্যে বিশ্বে দেড় লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

এই পরিস্থিতিতে ঘরে বসে থাকতে পারেন নি সুইডেনের রাজকুমারী সোফিয়া। কীভাবে স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়াবেন তার চেষ্টা করছিলেন। পরে অনলাইনে তিনদিনের কোর্স করে দেশকে বাঁচাতে স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়ালেন রাজকুমারী।

৩৫ বছরের সোফিয়া মূলত ইনটেনসিভ কেয়ার ইউনিটে কোভিড-১৯ রোগীদের দেখাশুনা করার প্রশিক্ষণ নিয়েছেন। এ প্রশিক্ষণের পরই তিনি স্বেচ্ছাসেবক হিসেবে স্টকহোমের সোফিয়াহেম্মেট হাসপাতালে কাজ শুরু করেন।

রাজকুমারী সোফিয়া সরাসরি করোনাভাইরাস রোগীদের সংস্পর্শে আসবেন না। স্বাস্থ্যসেবায় সহযোগী হিসেবেই তিনি কাজ করবেন। সব ঠিকঠাক পরিষ্কার হচ্ছে কি না তা নজরদারি করছেন, রান্না করা, চিকিৎসার সরঞ্জাম জীবাণুমুক্ত করাসহ ইত্যাদি দেখভালের দায়িত্ব নিয়েছেন রাজকুমারী। মহামারি করোনা নিয়ে খুবই চিন্তিত তিনি। স্বাস্থ্যকর্মীদের ওপর অতিরিক্ত দায়ভার এসে পড়ছে তা বুঝতে পেরেই তিনি তাদের সঙ্গে কাজ করার সিদ্ধান্ত নেন।

রাজ পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, এই ক্রান্তিকালে রাজকুমারী চেয়েছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পাশে থাকতে। তাই তিনি অনলাইনে এ সংক্রান্ত তিন দিনের একটি কোর্স করে কাজে যোগ দিয়েছেন।

সূত্র: বিবিসি