Bangladesh News Network

দারুণ জমে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ ও সাউথ আফ্রিকা সিরিজ

লড়াইয়ে ২-২ সমতায় ক্যারিবীয়রা

0 2,782

দারুণ জমে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ ও সাউথ আফ্রিকার পাঁচ টি-টুয়েন্টির সিরিজ। শেষ ম্যাচের আগের ম্যাচে ২১ রানের জয়ে লড়াইয়ে ২-২ সমতায় ক্যারিবীয়রা। ৪ তারিখের শেষ ম্যাচের মঞ্চে হবে সিরিজ ফয়সালা।

স্বাগতিক উইন্ডিজের ৮ উইকেটের জয়ে মাঠে গড়িয়েছিল সিরিজ। পরের ম্যাচে ১৬ রানের জয়ে ঘুরে দাঁড়ায় সাউথ আফ্রিকা। তৃতীয় টি-টুয়েন্টিতে ১ রানের রোমাঞ্চকর জয়ে লিড নেয় প্রোটিয়ারা। পরের ম্যাচে জিতে সমতা টানল ক্যারিবীয়রা।

সেন্ট জর্জেসে শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৬৭ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়ে ওয়েস্ট ইন্ডিজ। লক্ষ্য তাড়ায় নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৬ পর্যন্ত যেতে পারে সাউথ আফ্রিকা।

৪টি করে চার-ছক্কায় লেন্ডল সিমন্সের ৩৪ বলে ৪৭ রানে শুরু হয়েছিল ক্যারিবীয় ইনিংস। লুইস ৭, গেইল ৫, হেটমায়ার ৭, পুরান ১৬ রানে ব্যর্থ হয়ে ফিরলেও তাই শুরুর ধাক্কাটা বড় হয়ে দেখা দেয়নি।

রাসেল ৯ রানে ফিরে গেলে শেষে একা তাণ্ডব চালান কাইরেন পোলার্ড। ২ চার ও ৫ ছক্কায় ২৫ বলে ৫১ রানে অপরাজিত থাকেন উইন্ডিজ অধিনায়ক। ২ চার এক ছয়ে ১৩ বলে ১৯ রানের অপরাজিত ইনিংসে তাকে শেষের সঙ্গ দেন অ্যালেন।

২টি করে উইকেট নিয়েছেন জর্জ লিন্ডে ও তাবরিজ শামসি। দুজনে ছিলেন কিপটেও, রান দিয়েছেন ৪ ওভারে যথাক্রমে ১৬ ও ১৩ করে। এনরিচ নর্টজে ও কাগিসো রাবাদা নিয়েছেন একটি করে উইকেট।

জবাব দিতে নেমে ওপেনিংয়ে কুইন্টন ডি করের ৬০ রানে আশা দেখালেও বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। ডি কক ৬ চার ২ ছয়ে ৪৩ বলের ইনিংস খেলে ফেরেন।

বাকিদের মধ্যে রেজা হেনড্রিকস ২, অধিনায়ক টেম্বা বাভুমা ৭, এইডেন মার্করাম ২০, রসি ফন ডার ডুসেন ৬, ডেভিড মিলার ১২, লিন্ডে ৬, রাবাদা ১৬, কেউই কাজের কাজটা করে দিতে পারেননি।

ডোয়াইন ব্রাভো ৪ ওভারে ১৯ রানে ৪ উইকেট নিয়ে ক্যারিবীয়দের সেরা। আন্দ্রে রাসেল উইকেট নিয়েছেন ২টি। ম্যাচসেরা পোলার্ড, ক্রিস গেইল ও ওবেদ ম্যাকয় নিয়েছেন একটি করে উইকেট।

Comments
Loading...
%d bloggers like this: