Bangladesh News Network

তনিশা ৩৯ বছর বয়সে ডিম্বাণু সংরক্ষণ করেন

ঘটনাটি জানালেন ৪৩ বছর বয়সে

0 3,753

ঠিক ১০ বছর আগে ৩৩ বছর বয়সে এই প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে চেয়েছিলেন তনিশা। কিন্তু চিকিৎসক পরামর্শ দিয়েছিলেন, এই বয়সে নিজের ডিম্বাণু সংরক্ষণ করার প্রয়োজন নেই। তখনও প্রাকৃতিক উপায়ে সন্তান ধারণ করার সম্ভাবনা থাকে। যে বয়সে গিয়ে তনিশার মনে হবে যে তিনি সন্তান চান, কিন্তু প্রাকৃতিক উপায়ে আর সম্ভব নয়, সেই সময়ে তিনি সংরক্ষণের পথে হাঁটতে পারেন।

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কাজলের বোন তনিশা মুখোপাধ্যায় নিজের ডিম্বাণু সংরক্ষণ করেছেন। ৪ বছর পরে ঘটনাটি জানালেন ৪৩ বছর বয়সী এই অভিনেত্রী।

চিকিৎসকের কথা মতো তিনি ৩৯ বছর বয়সে ডিম্বাণু সংরক্ষণ করেন। সম্প্রতি সেই কথা জানান তানিশা। কিন্তু এই মুহূর্তে আর সন্তান ধারণ করতে চান না তনিশা। প্রয়োজন হলে তিনি দত্তক নেবেন বলেও জানিয়েছেন।

এ অভিনেত্রী নারীদের উদ্দেশে বলেন, নারী মানেই সন্তান ধারণ করতে হবে, এই ধারণা ঠিক নয়। এমনকি বিয়ে করতে না চাইলে, করবেন না। পাশে একজন পুরুষকে নিয়ে নিজের জীবনের সংজ্ঞা তৈরি করতেই হবে, এর মানে নেই।

তানিশা জানান, তার মা, তনুজা এই সমস্ত বিষয়ে বরাবরই উদারমনস্ক। তার ভাবনাচিন্তা যুগের থেকে অনেকটাই এগিয়ে।

প্রসঙ্গত, ফিল্মি পরিবারে জন্ম হলেও অভিনয় জগতে নিজের জায়গা পাকা করতে পারেননি তনিশা। মা তনুজা, দুই বোন কাজল ও রানি বলিউডের নামী অভিনেত্রী হলেও তনিশাকে অভিনেত্রী হিসেবে খুব কম মানুষই চেনেন।

বরং কাজল ও রানির বোন হিসেবেই বলিউডে পরিচিত তনিশা। কাজের পরিসরেও মা ও বোনদের সঙ্গে তুলনা করা হয়েছে তার। কয়েকটি বিজ্ঞাপন ও সিরিজে অভিনয় করেছেন তনিশা। এছাড়াও নীল অ্যান্ড নিকি এবং রাম গোপাল ভার্মার সরকার ছবিতে দেখা গিয়েছে তাকে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

Comments
Loading...
%d bloggers like this: