ঢাকা মহানগরীর রেঁস্তোরাগুলো মঙ্গলবার থেকে ইফতারি বিক্রয় করতে পারবে: ডিএমপি

0
167

ঢাকা মহানগরীর নিত্যপণ্যের দোকানগুলো খোলা রাখার নতুন সময়সীমা নির্ধারণ করে দিলো ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আজ সোমবার ডিএমপি’র এআইজি মাসুদ রানা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, মহানগরীর বিভিন্ন পাড়া ও মহল্লায় অবস্থিত নিত্যপণ্যের দোকানগুলো প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ২টার পরিবর্তে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। সম্মানিত নগরবাসী এ সময়ের মধ্যে প্রয়োজনীয় দ্রবাদি ক্রয় করতে পারবেন।

তবে স্বীকৃত কাঁচা বাজার ও সুপার শপসমূহ পূর্বের ন্যায় প্রতিদিন সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। ওষুধের দোকান এবং জরুরি সার্ভিসগুলো এই নির্দেশের আওতায় আসবে না। ঢাকা মেট্রোপলিটন পুলিশ উদ্ভুত এ সংকট মোকাবেলায় সম্মানিত নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছে বলেও উল্লেখ করেন তিনি।

একইসাথে মহানগরীর প্রতিষ্ঠিত রেস্টুরেন্ট/রেঁস্তোরাগুলো আগামী ২৮ এপ্রিল, ২০২০ মঙ্গলবার থেকে ইফতারি প্রস্তুত করে বিক্রয় করতে পারবে। তবে কেউ ফুটপাতে কোন ধরণের ইফতারির পশরা বসিয়ে প্রদর্শণ ও ক্রয়-বিক্রয় করতে পারবে না।

সম্মানিত নগরবাসী প্রতিষ্ঠিত রেস্টুরেন্ট/রেঁস্তোরা থেকে ইফতারি ক্রয় করতে পারবেন। তবে রেস্টুরেন্ট/রেঁস্তোরায় বসে ইফতার গ্রহন করতে পারবেন না। ইফতারি বিক্রেতা এবং ক্রেতা সকলকে অবশ্যই স্বাস্থ্যবিধি অনুসরণ করে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।