Bangladesh News Network

ট্রাম্প যোগাযোগ মাধ্যমগুলির ওপর তোপ দাগতে শুরু করেছেন

0 4,225

এ বছরের জানুয়ারি মাসে ট্রাম্পের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো একাউন্ট বাতিল করে দেয়া হয়,যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে ট্রাম্প সমর্থকদের তাণ্ডবের পর। জনগণের নিরাপত্তার স্বার্থে এটি করা হয়েছে বলে জানিয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো।

বুধবার ট্রাম্প মামলার করার কথা জানিয়ে বলেন, ‘বাকস্বাধীনতার পক্ষে এক চমৎকার অগ্রগতী’।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড সামাজিক যোগাযোগ মাধ্যমগুলির ওপর তোপ দাগতে শুরু করেছেন। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি জানায়, ডোনাল্ড ট্রাম্প এক ঘোষণায় জানিয়েছেন, সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুক, টুইটার, সার্চ জায়ান্ট গুগল ও এই প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহী কর্মকর্তাদের বিরুদ্ধে তিনি মিয়ামির ফেডারেল কোর্টে মামলা করেছেন। বিবিসি জানায়, ট্রাম্প দাবি করেছেন যাদের বিরুদ্ধে মামলা করেছেন তিনি তাদের সেন্সরশিপের শিকার।

এর আগে বুধবার( ৭ জুলাই) যুক্তরাষ্ট্রের নিউ জার্সির ব্যাডমিনস্টারে নিজস্ব গলফ রিসোর্ট এক সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, সোশাল মিডিয়া কোম্পানিগুলো এবং ডেমোক্র্যাটরা তার বিরুদ্ধে বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে।

এ সময় তিনি বলেন,“ আমরা দাবি জানাচ্ছি যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছায়া-নিষিদ্ধের বিষয়গুলো শেষ হোক।”

তিনি আরো জানান, অবৈধ সেন্সরশীপের অবসান ঘটানোর জন্য ইতমধ্যেই কোর্টের আদেশ চাওয়া হয়েছে। এদিকে ট্রাম্পের এমন সিদ্ধান্ত নিয়ে সোশাল মিডিয়া কোম্পানিগুলো এখনো কোন প্রতিক্রিয়া জানায়নি।

Comments
Loading...
%d bloggers like this: