জরুরিসেবায় জড়িত ভাড়াটিয়াদের হয়রানি করলে গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

0
107

দেশে করোনা ভাইরাস মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে কর্মরত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সংবাদকর্মীসহ জরুরিসেবায় জড়িত ভাড়াটিয়াদের হয়রানি করা হলে ওইসব বাড়ির গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে। হোম কোয়ারেন্টিনে থাকা করোনা আক্রান্ত ব্যক্তিকে বাড়ি ছেড়ে দেয়ার বা অন্য কোন উপায়ে হয়রানি করা হলেও বাড়িওয়ালার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে বিদ্যুৎ ও গ্যাস সরবরাহকারী সংস্থাগুলো।

আজ সোমবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ এ সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছু বাড়িওয়ালা এসকল সেবা প্রদানকারী নিবেদিতপ্রাণ ব্যক্তিদেরকে এবং হোম কোয়ারেন্টিনে থাকা করোনা আক্রান্ত মানুষকে বাড়ি ছেড়ে দেয়ার জন্য হয়রানিমূলক আচরণ করছেন বলে শোনা যাচ্ছে। এটি খুবই দুঃখজনক ও অমানবিক। এ শ্রেণীর কোনো ব্যক্তিকে কোনো বাড়িওয়ালার হয়রানি করার তথ্য পাওয়া গেলে ওইসকল বাড়িওয়ালা বা হয়রানিকারীর বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হবে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিগুলো, ডিপিডিসি, ডেসকো, নেসকো, ওজোপাডিকোর ওয়েবসাইটে দেয়া কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ ও গ্রাহক সেবা কেন্দ্রের টেলিফোন নম্বরে যোগাযোগ করে হয়রানির তথ্য জানানো যাবে। অভিযোগ পাওয়ার পর যাচাই করে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের ব্যবস্থা নেয়া হবে।

একইভাবে তিতাসসহ অন্য গ্যাস বিতরণ কোম্পানিগুলোর ওয়েবসাইটে দেয়া কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ ও গ্রাহক সেবা কেন্দ্রের টেলিফোন নম্বরে যোগাযোগ করে হয়রানির তথ্য জানানো হলে গ্যাস সংযোগ বিচ্ছিন্নের ব্যবস্থা নেয়া হবে।