Bangladesh News Network

জন-জীবন স্বাভাবিক করতে দেশের ৮০ শতাংশ মানুষকে টিকার আওতায় আনা হবে

0 4,851

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে মঙ্গলবার জানিয়েছেন, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া থেকে শুরু করে জন-জীবন স্বাভাবিক করতে দেশের ৮০ শতাংশ মানুষকে করোনা টিকার আওতায় আনার ব্যবস্থা নিচ্ছে সরকার। টিকা নিয়ে চলমান সংকট কেটে গেছে বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

সংসদ নেতা জানান, করোনা টিকা নিয়ে সংকট কেটে গেছে, জুলাই থেকেই দেশব্যাপী আবারো টিকা দেবার কর্মসূচি শুরু করবে সরকার। দেশবাসীকে আশ্বাস্থ করে প্রধানমন্ত্রী আরো জানান, আসছে মাসেই চীন, রাশিয়া ও যুক্তরাষ্ট্র থেকে করোনা টিকার চালান দেশে আসতে শুরু করবে।

অধিবেশনে আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ়তার সঙ্গে জানান, যতই সমালোচনা হোক না কেন এ বাজেট বাস্তবায়নেও সরকার সফল হবে। এবং বাংলাদেশ আরেক ধাপ এগিয়ে যাবে।

করোনা মহামারি মধ্যেও দেশের অর্থনীত সচল রাখতে সরকারের নেয়া নানা পরিকল্পনা ও পদক্ষেপের কথা সংসদে তুলে ধরেন প্রধানমন্ত্রী। করোনা মহামারির দ্বিতীয় ঢেউ এখনো চলমান থাকায় যেকোন জরুরি চাহিদা মোকাবিলায় প্রস্তাবিত বাজেটে ১০ হাজার কোটি টাকার বিশেষ বরাদ্দ রাখার কথা জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, কোয়ারেন্টাইন ব্যবস্থা এড়াতে বিদেশ যাওয়া কর্মীদের ফাইজারের টিকা দেবার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মহামারি এ সংকটে দেশের মানুষের পাশে আছে সরকার। জানিয়ে শেখ হাসিনা বলেন, জীবন-জীবিকার সুরক্ষা দেয়াসহ অর্থনৈতিক পুনরুদ্ধারে যে কোন উদ্যোগ নেয়ার প্রয়োজন হলে তা দ্রুততার সাথে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

Comments
Loading...
%d bloggers like this: