Bangladesh News Network

চিলিকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে ব্রাজিল

0 2,455

চিলির বিপক্ষে কষ্টার্জিত জয়ে সেমিতে উঠেছে ব্রাজিল। কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার দৌড়ে বড় একটা ধাপ পার হলো ব্রাজিল। রিও ডি জেনিরোয় কোয়ার্টার ফাইনালে চিলিকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালের দেখা পেয়েছে তিতের দল।

প্রতিপক্ষের মাঠে দুর্দান্ত ছিল চিলির ডিফেন্স। প্রথমার্ধে ব্রাজিলের একের পর এক আক্রমণ রুখে দেয় রেড ওয়ানদের রক্ষণভাগ। বিরতির আগ পর্যন্ত ম্যাচ ছিল গোলশূন্য। বিরতির পর ফিরমিনোর বদলি হিসেবে নামেন পাকুয়েতা। আর এতেই মেলে সাফল্য। ৪৬ মিনিটে নেইমারের পাস থেকে গোল করে ব্রাজিলকে লিড এনে দেন পাকুয়েতা।

দুই মিনিট পরই গুরুতর ফাউল করে লাল কার্ড দেখেন গ্যাব্রিয়েল জেসুস। ১০ জনের ব্রাজিল, রক্ষণাত্মক ফুটবল খেলে পরাস্ত করে চিলিকে।

সেমিফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ গতবার ফাইনালে ওঠা পেরু। এস্তাদিও নিল্টন সান্তোস স্টেডিয়ামে গোলশুন্য ব্যবধানে প্রথমার্ধ শেষ করে ব্রাজিল ও চিলি। বিরতির পর ৪৫ মিনিটে রবার্তো ফিরমিনোকে তুলে লুকাস পাকুয়েতাকে মাঠে নামান ব্রাজিল কোচ তিতে। ৪৬ থেকে থেকে ৪৮, ম্যাচের এই ৩ মিনিট ব্রাজিলের জন্য ছিল নাটকীয়।

বদলি হয়ে নামার পরের মিনিটেই (৪৬ মিনিট) গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন পাকুয়েতা। বক্সের ভেতর নেইমারের সঙ্গে দারুণভাবে বল আদান-প্রদান করে জোরাল শটে গোল করেন লিঁও মিডফিল্ডার। শুন্যের ওপর তাকে দেয়া নেইমারের পাসটিও ছিল দারুণ।

রাত ৩টায় শেষ আটে অপর ম্যাচে প্যারাগুয়েকে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালের টিকিট পায় পেরু। নির্ধারিত সময় পর্যন্ত রোমাঞ্চকর ম্যাচটি ৩-৩ গোলে অমীমাংসীত ছিল। গতবারের ফাইনালে পেরুকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল ব্রাজিল।

Comments
Loading...
%d bloggers like this: