চাঁপাইনবাবগঞ্জে অপ্রয়োজনে বাড়ির বাইরে থাকায় আটক ৭৮, জরিমানা ৫৩ জনকে

0
89

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
চাঁপাইনবাবগঞ্জে সদর ও শিবগঞ্জ উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে অপ্রয়োজনে বাড়ির বাইরে থাকার অভিযোগে মোট ৭৮ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে ৫৩ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত তাদের আটক ও অর্থদণ্ড করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি জিয়াউর রহমান জানান, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে অকারণে বাড়ির বাইরে থাকাদের বিরুদ্ধে সকাল থেকে সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালায় পুলিশের কয়েকটি দল। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে বাইরে অবস্থানকারী ২৫ জনকে আটক করা হয়। এ সময় শতাধিক যানবাহনও জব্দ করা হয়। আটক ২৫ জনের ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।

এদিকে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আক্তার জানান, বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে ৫৩ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাদেরকে বাড়ির বাইরে অপ্রয়োজনে আর বের না হওয়ার জন্য সতর্ক করে ছেড়ে দেয়া হয়। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসনের এই তৎপরতা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এদিকে জনসাধারনকে সচেতন, সামাজিক দুরত্ব নিশ্চিত করতে ও অপয়োজনে বাড়ির বাইরে আসা বন্ধ করতে জেলাজুড়ে টহল জোরদার করেছে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ।