খোয়া গেলে ৫ হাজার মাস্ক: চীনের দেয়া উপহারেও বিএনপির দুর্নীতি

0
127

মোঃ সিরাজুল ইসলাম, ন্যাশনাল ডেস্কঃ

করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষায় বিএনপিকে ১০ হাজার মাস্ক উপহার দিয়েছে চায়না কমিউনিস্ট পার্টি। বুধবার (২২ এপ্রিল) বিএনপির একটি প্রতিনিধি দল ঢাকার চীন দূতাবাস থেকে সেগুলো সংগ্রহ করেছে। তবে চীনা দূতাবাস থেকে নয়াপল্টন পার্টি অফিসে নিয়ে আসতেই পথিমধ্যে খোয়া গেছে ৫ হাজার মাস্ক। যদিও নেতারা দাবি করছেন তারা পথেই এসব মাস্ক বিতরণ করেছেন।

এদিকে অনুমতি ছাড়া ৫ হাজার মাস্ক বিতরণ করায় নেতা-কর্মীদের প্রতি বিরক্ত প্রকাশ করেছন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব ও দফতর সম্পাদক রিজভী আহমেদ। দূতাবাস থেকে নয়াপল্টন পার্টি অফিস পর্যন্ত আসতেই ৫ হাজার মাস্ক খোয়া যাওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন তিনি। এমন কাণ্ডজ্ঞানহীন আচরণ করায় হাইকমান্ডের রোষানলে পড়তে হবে বলেও মন্তব্য করেছেন তিনি।

এদিকে জানা গেছে, দেশের জরুরি পরিস্থিতিতে চীনা কমিউনিস্ট পার্টির দেয়া উপহারেও দুর্নীতি করায় বিএনপি নেতাদের উপর চরম ক্ষিপ্ত হয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অনতিবিলম্বে খোয়া যাওয়া ৫ হাজার পিছ মাস্ক নয়াপল্টন পার্টি অফিসে জমা দেয়ার জন্য রিজভী আহমেদকে নির্দেশ দিয়েছেন মির্জা ফখরুল।

হারিয়ে যাওয়া মাস্ক খুঁজে বের করতে না পারলে মাস্ক দুর্নীতির বিষয়টি তারেক রহমানকে জানিয়ে দেবেন বলেও হুমকি দিয়েছেন দলটির মহাসচিব। মির্জা ফখরুলের এমন হুমকিতে দ্বিধান্বিত হয়ে বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ এবং তথ্য ও গবেষণা বিষয়ক সহ সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, যারা এই মাস্ক সংগ্রহ করতে যান, তাদের প্রয়োজনে নিজ পকেটের পয়সা দিয়ে হলেও বাকি ৫ হাজার মাস্ক ম্যানেজ করার নির্দেশ দিয়েছেন রিজভী।

পাশাপাশি হাইকমান্ডের সাথে কোন পরামর্শ না করে বিদেশি সহায়তা কেন দফতরকে বুঝিয়ে না দিয়ে বিলি করা হলো, সেটির কারণ জানতে চেয়ে এই তিন নেতাকে ২ কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতেও নির্দেশনা দিয়েছেন রিজভী আহমেদ।