খাবারের দাবিতে রংপুরে লালবাগ সড়ক অবরোধ

0
122

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর:

খাবারের দাবিতে রংপুর মহানগরীর লালবাগে অবস্থান নিয়েছে দুটি বস্তির পাঁচ শতাধিক নারী ও পুরুষ। মঙ্গলবার দুপুর পৌনে বারোটায় নগরীর লালবাগ সড়কে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সড়কের ২৭ এবং ২৮ নম্বর ওয়ার্ডে অবস্থিত দুটি বস্তির প্রায় ৫০০ শিশু নারী এবং পুরুষ রাস্তায় উঠে আসে। এ সময় তারা রেলওয়ে ঘুমটি বার ফেলে দিয়ে সেখানে অবরোধ গড়ে তোলে।

অবরোধকারীদের দাবি, তারা সবাই দিন আনা দিন খাওয়া মানুষ। কেউ হকারি করেন কেউ রিকশা চালান কেউ অন্য কাজ করেন। কিন্তু ২৬ তারিখের পর থেকে তারা সরকারি নির্দেশনা মেনে ঘরে বন্দি আছেন, কোন খাবার নেই। সন্তান-সন্ততি, স্বামী স্ত্রীকে নিয়ে তারা না খেয়ে জীবন যাপন করছেন। এ অবস্থায় খাদ্য সামগ্রী সরবরাহের দাবি তাদের।

খবর পেয়ে সেখানে কোতোয়ালি থানার পুলিশ এসে তাদেরকে বুঝিয়ে-সুজিয়ে ঘরে পাঠানোর চেষ্টা করছেন। পুলিশ জানায়, বিষয়টি মেয়র এবং জেলা প্রশাসনকে জানানো হয়েছে তারা আসলেই এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। একই একই দাবিতে রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের রংপুর পার্বতীপুর সড়ক এর নয়ারহাট এ অবরোধ করেছে এলাকাবাসী। সেখানে সদর থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

রংপুর কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ জানান, মানুষ খাবারের দাবিতে অবরোধ গড়ে তুলেছে। আমরা এখানে এসেছি আইন-শৃঙ্খলা পরিস্থিতি জেলা প্রশাসনকে জানানো হয়েছে তাঁরা আসার পর এ বিষয়ে একটি ফলাফল পাওয়া যাবে।