কিশোরগঞ্জে খাদ্য বান্ধব কর্মসূচির ৫৭ বস্তা চাল উদ্ধার : ডিলার আটক

0
119

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি:

কিশোরগঞ্জের কুলিয়ারচরে খাদ্য বান্ধব কর্মসূচির দশ টাকা কেজির ৫৭ বস্তা চাল উদ্ধার করা হয়। আজ সোমবার সন্ধ্যা ৭টার দিকে কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী ডিলারের গুদাম থেকে ওই চাল উদ্ধার করেন। এসময় ডিলার নাসিরউদ্দিনকে আটক করা হয়। উদ্ধারকৃত চাল জব্দ করে কুলিয়ারচর থানায় নেয়া হয়। নাসিরউদ্দিন কুলিয়ারচরের ফরিদপুর ইউনিয়নের ডিলার। তার বাবার নাম মৃত ইজাফর আলী এবং তার বাড়ি উপজেলার আলালপুর গ্রামে।

জানা গেছে, ডিলার নাসির উদ্দিন গত মাসে উপজেলা থেকে বরাদ্দ পেয়ে কুলিয়ারচর খাদ্য গুদাম থেকে চাল উত্তোলন করে তার গুদাম ফরিদপুর এলাকায় নিয়ে যায়। এলাকার মাজার সংলগ্ন গ্যারেজের পাশেই তার গুদাম। এক মাস আগে চাল উত্তোলন করে তার গুদামে নেয়ার পর আংশিক চাল কার্ডধারী কর্মহীন লোকদের নিকট দশ টাকা কেজিতে বিতরণ করেন তিনি। কিন্ত গুদামে থাকা ৫৭ বস্তা চাল বিতরণ না করায় কিছু কার্ডধারীরা চাল পায়নি। তারা ডিলারকে খুঁজে না পেয়ে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানান।

পরে উপজেলা নির্বাহী অফিসার আজ সোমবার রাতে তার গুদাম গিয়ে ওই চাল উদ্ধারসহ তাকে আটক করেন। এসময় থানার অফিসার ইনচার্জ ( ওসি) মোঃ আঃ হাই তালুকদার উপস্থিত ছিলেন। পরে চাল জব্দ করে থানায় নেয়া হয় এবং আটককৃত ডিলারকে কুলিয়ারচর থানা হাজতে রাখা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের প্রস্ততি চলছে।

এ ব্যাপারে ডিলার নাসির উদ্দিন জানান আমি গত কয়েকদিন যাবত অসুস্হ ছিলাম। তাই সুস্হ হয়ে ৫৭ বস্তা চাল কার্ডধারীদের নিকট বিতরণ করতাম। তিনি বলেন, চালতো আমি বাজারে বিক্রি করেনি। আমার গুদামেই মজুত ছিল। বিতরণে বিলম্ব হতে পারে কিন্ত আমি কোন অপরাধ করেনি।

উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী জানান, গোপনে অভিযোগ পেয়ে তার চাল গুদাম থেকে উদ্ধারসহ ডিলারকে আটক করি। একমাস আগে চাল গুদাম থেকে তুলে সে আংশিক চাল বিতরণ করে ৫৭ বস্তা চাল বিতরণ করেনি। ডিলার অসুস্হ হলে আমাকে বা ইউনিয়নের চেয়ারম্যানকে অবগত করতে পারত। কিন্ত এখন বিভ্রান্তিমূলক কথা বলছে। গরীবের খাদ্য বান্ধব কর্মসূচির দশ টাকা কেজির চাল নিয়ে গড়িমশি করে কর্মহীন মানুষের সাথে প্রতারণা করবে এটা মেনে নেয়া যায়না। দেশে করোনা নিয়ে মানুষ দুর্দশায় আছে। এসময়ে এমন ঘটনাটি ঘটিয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রস্ততি চলছে বলে তিনি জানান।