করোনা মোকাবিলায় তারকারা ৫৮ কোটি টাকা সংগ্রহ করলেন

0
272

মহামারি করোনা মোকাবিলায় লড়ছেন বিশ্বনেতারা। বসে নেই বিনোদন অঙ্গনের তারকারাও। লকডাউনের কারণে ঘরে বসেই ব্যতিক্রমী কনসার্টের আয়োজন করেছে হলিউড, বলিউড থেকে শুরু করে বাঙালি তারকারা। এই কনসার্ট থেকে যে টাকা উঠছে তা ব্যয় করা হচ্ছে করোনার প্রয়োজনীয় সামগ্রী এবং অসহায় মানুষদের জন্য।

ছোট ছেলে আব্রাম কে নিয়ে নাচে গানে মেতে উঠেছেন বলিউড বাদশা শাহরুখ খান। উদ্দেশ্য মহামারি করোনা মোকাবিলায় তহবিল সংগ্রহ।

শুধু কিং খান নয়, চলতি সপ্তাহে অনলাইনে ‘আই ফর ইন্ডিয়া’ কনসার্টে অংশ নেন বলিউডের অন্তত ৭০ জন তারকা। দেখা যায় হলিউডের বিখ্যাত অভিনেতা উইল স্মিথকেও।

ফেসবুকের এই লাইভ কনসার্টের আয়োজক বলিউড পরিচালক করন জোহর ও জয়া আখতার। এ কনসার্ট থেকে সবাইকে অর্থ সহায়তার আহ্বান জানানো হয়। সাড়াও পড়ে বেশ। ৪ ঘণ্টায় তহবিলে জমা হয় প্রায় ৫৮ কোটি টাকা। যার পুরোটায় ব্যয় হবে করোনা মোকাবিলায়।

ভাইরাসটি মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার জন্য তহবিল গঠনে আয়োজন করা হয় ‘ওয়ান ওয়ার্ল্ড, টুগেদার অ্যাট হোম’ কনসার্টের। যাতে অংশ নেন লেডি গাগা, স্টিভ ওন্ডার, রোলিং স্টোনসদের মতো বিখ্যাত শিল্পীরা। ৮ ঘণ্টাব্যাপী এই কনসার্ট থেকে আয় হয় প্রায় ১৩ কোটি মার্কিন ডলার।

এদিকে সিঙ্গাপুরে থাকা প্রবাসী বাঙালিদের মনোবল বাড়াতে গল্প ও গান শোনানোর উদ্যোগ নিয়েছে ঢাকা ও কলকাতার তারকারা। এতে অংশ নিচ্ছেন প্রসেনজিৎ, ঋতুপর্ণা, ফেরদৌস, তিশাসহ জনপ্রিয় শিল্পীরা।