করোনা এবার হানা দিলো ভারতের নৌঘাটিতেঃআক্রান্ত ২৬

0
171

প্রাণঘাতী করোনাভাইরাস এবার হানা দিয়েছে ভারতের একটি নৌঘাঁটিতে। পশ্চিম মুম্বাইয়ে অবস্থিত ওই নৌঘাঁটিতে এখন পর্যন্ত ২৬ জন নৌসেনার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এটাই ভারতের সশস্ত্র বাহিনীতে প্রথম করোনার প্রাদুর্ভাব।

শনিবার একটি বিবৃতিতে ভারতীয় নৌবাহিনীর পক্ষ থেকে বলা হয়, আইএনএস আংগ্রি ঘাঁটিতে ২৬ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। তবে কোন জাহাজ অথবা সাবমেরিনের কেউ করোনা আক্রান্ত নেই বলেও ভারতীয় নৌবাহিনীর পক্ষ থেকে বলা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম ইকোনমিক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, করোনা পজিটিভ ধরা পড়ার সঙ্গে সঙ্গে ওই ২৬ জনকে শহরের একটি নৌ হাসপাতালে কোয়ারেন্টিন করা হয়েছে। এরই মধ্যে ওই নাবিকরা কাদের সংস্পর্শে এসেছেন সে বিষয়েও চুলচেরা বিশ্লেষণ করা হচ্ছে ও খোঁজ চালানো হচ্ছে ।

জানা গেছে, করোনায় আক্রান্ত ২৬ জন নৌসেনার শরীরে প্রাথমিকভাবে করোনা সংক্রমণের কোনও লক্ষণই দেখা যায়নি। গত ৭ এপ্রিল এক নাবিকের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে। পরে পরীক্ষা করে এই ২৬ জনের শরীরেও রোগটি শনাক্ত করা হয়।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৪২৫ জন। এদের মধ্যে মারা গেছেন ৪৮৮ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২ হাজার ৪৫ জন।

সূত্র- ইকোনমিক টাইমস।