করোনা আক্রান্ত জেলা থেকে ১০ হাজার মানুষ সাতক্ষীরায়!

0
95

সাতক্ষীরা প্রতিনিধি:

লকডাউনের মধ্যেও গত ৫ দিনে নারায়ণগঞ্জ, মাদারীপুর এবং শরীয়তপুর থেকে ১০ হাজারের অধিক কর্মজীবী মানুষ সাতক্ষীরা জেলায় এসেছে। এদের মধ্যে ১৮৭৬ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং ৫৯৬৫ জনকে বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছে সাতক্ষীরা জেলা প্রশাসন।

এর মধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় ১৬ জন, শ্যামনগর উপজেলায় ১০৭ জন, কালীগঞ্জ উপজেলায় ১৫৫৯ জন এবং আশশুনি উপজেলায় ৩ জন, দেবহাটা উপজেলায় ২৪ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, প্রতিদিন সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে। শতভাগ হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার চেষ্টা হচ্ছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ছাড়া অন্যসব দোকান বন্ধ করে দেওয়া হয়েছে। এ জেলাকে করোনা ঝুঁকি মুক্ত রাখতে অন্য সকল জেলার সাথে যানবাহন ও জনচলাচল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

জেলা প্রশাসক আরও বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, সেনাবাহিনী এবং আনসার ব্যাটালিয়নের সমন্বয়ে টহল জোরদার করা হয়েছে। যে সকল মানুষ লকডাউন উপেক্ষা করে বিভিন্ন জেলা থেকে সাতক্ষীরায় আসছে তাদেরকে ফিরিয়ে দেওয়া অমানবিক। তাই যারা ফিরে আসছেন তাদের প্রাতিষ্ঠানিক এবং হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে উপজেলা নির্বাহী অফিসারদের নির্দেশ দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। অমান্যকারীদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।