Bangladesh News Network

করোনায় সীমান্তবর্তী ১০ জেলায় মৃত্যু বেশি

0 3,308

দেশের সীমান্তবর্তী ১০ জেলায় গড়ে প্রতিদিন মারা যাচ্ছে ৪০ জনের বেশি। এসব জেলায় গত এক মাসে যত মৃত্যু হয়েছে, তা গত ১৪ মাসেও হয়নি। সময়মতো রোগ শনাক্ত না হওয়া ও দেরিতে হাসপাতালে যাওয়ায় বেশিরভাগ মৃত্যু, বলছে স্বাস্থ্য অধিদপ্তর।

করোনায় সবচেয়ে কম সংক্রমণ ও মৃত্যু ছিলো রাজশাহীতে। কিন্তু গত এক মাসে বদলে গেছে সেই পরিস্থিতি। বুধবার পর্যন্ত গত ১০ দিনে মারা গেছেন ১২১ জন। অথচ ১৩ মাসে মৃত্যুর এই সংখ্যা ছিল দশ। দেশের সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু এখন এই জেলায়।

চাঁপাইনবাবগঞ্জে গত দেড় মাসে মৃত্যু হয়েছে ৮০ জনের। অথচ এখন থেকে আগের ১০ মাসে এই সংখ্যা ছিল ২৩। দিনাজপুরে করোনা উপসর্গসহ ১০ দিনে মারা গেছেন ৮০ জনের বেশি। এছাড়া চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, কুষ্টিয়া, বাগেরহাট, যশোর, নওগাঁ ও খুলনায় বেড়েছে মৃত্যু। এই দশ জেলায় গত দশ দিনেই মারা গেছেন প্রায় চারশো।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ কর্মসূচি পরিচালক অধ্যাপক নাজমুল ইসলাম জানান, ঢাকার বাইরে অনেক জেলায় ব্যাপকভাবে ছড়িয়েছে করোনা। সর্দি জ্বরসহ করোনার উপসর্গ নিয়ে অনেক রোগী থাকলেও নেই পরীক্ষার আগ্রহ। জটিলতার পর হাসপাতালে যাচ্ছেন অনেকে।

সরকারি তথ্য অনুযায়ী, বিভাগ হিসেবে সবচেয়ে বেশি মৃত্যু খুলনায়। প্রতি জেলায় প্রতিদিন বাড়ছে মৃত্যু। খুলনার পরে বেশি মৃত্যু রাজশাহীতে।

Comments
Loading...
%d bloggers like this: