করোনায় ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭৭ জনে

0
123

করোনায় আক্রান্ত হয়ে ভারতে নতুন করে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭৩ জনে। আক্রান্ত হয়েছেন ৮ হাজারের বেশি মানুষ। এ অবস্থায় দেশটির বেশ কিছু রাজ্যে লকডাউন ৩০ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। এদিকে কলকাতার বেশ কিছু এলাকায় লকডাউনের মধ্যে পুলিশ প্রশাসনের ভূমিকার সমালোচনা করেছে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে বিশ্বের অন্যতম জনবহুল দেশ ভারতে। দেশজুড়ে মৃত্যুর হার তুলনামূলক কিছুটা কম হলেও ইতোমধ্যেই বেশ কিছু রাজ্যে সামাজিক সংক্রমণ ছড়িয়েছে। মৃত্যুর সংখ্যাও বেড়েছে উদ্বেগজনকভাবে।

ভারতজুড়ে যে কোনো সময় লকডাউনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে, পুরোপুরি লকডাউন না হলেও করোনা মোকাবিলায় রাজ্য গুলোকে তিনভাগে ভাগ করে রেড, ইয়েলো ও গ্রিন জোন করা হতে পারে বলে জানিয়েছে সরকারি দফতরগুলো।

এদিকে, পশ্চিমবঙ্গ রাজ্য সরকার করোনা সংক্রান্ত তথ্য গোপন করছে বলে অভিযোগ তুলেছেন পশ্চিমবঙ্গ রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

এরমধ্যেই, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় কলকাতার বেশ কিছু সংখ্যালঘু এলাকায় লকডাউন উপেক্ষিত হচ্ছে বলে যে অভিযোগ করেছে তার তীব্র সমালোচনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বিষয়ে কোনো চিঠি পাননি বলেও জানান তিনি।