করোনায় উদ্বেগ বাড়ছে ভারতে

0
90

করোনায় যতই দিন যাচ্ছে, ততই উদ্বেগ বাড়ছে প্রতিবেশী দেশ ভারতেও। দেশটিতে সরকারি তথ্যমতে এ পর্যন্ত মারা গেছেন ৫২ জন। আক্রান্ত হয়েছেন দেড় হাজারেরও বেশি মানুষ। এদিকে, দিল্লিতে তাবলিগ জামাতে যোগ দিতে গিয়ে বেশ কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

ভারতে প্রতিদিনই করোনায় মৃত এবং আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় ক্রমশ উদ্বেগ বাড়ছে জনমনে। আক্রান্তের দিক দিয়ে এগিয়ে রয়েছে মহারাষ্ট্র, কেরালা, তামিলনাড়ু, দিল্লি, উত্তরপ্রদেশ ও কর্ণাটক রাজ্য।

প্রতি ঘণ্টায় ভারত সরকারের তৈরি করা করোনা ড্যাশবোর্ডে এই সংখ্যা বাড়ছে। তবে, অন্যান্য রাজ্যের তুলনায় পশ্চিমবঙ্গে করোনার সংক্রমণ কিছুটা কম হলেও এখানেও বাড়ছে আক্রান্তের সংখ্যা।

দেশ জুড়ে চলা লক ডাউনের অষ্টম দিনেও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী নিয়ম করে কিছু মিষ্টির দোকান খোলা রাখার সিদ্ধান্ত যেমন নিয়েছেন তেমনি চলছে জরুরি রুটে বাস চলাচলও।

সম্প্রতি দিল্লিতে তাবলিগ জামাতে যোগ দিতে গিয়ে অন্তত অর্ধশত মানুষের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানা গেছে। মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য মতে, ওই জামাতে পশ্চিমবঙ্গের শ’খানেক বাসিন্দাও ছিলেন। যারা দিল্লি থেকে কলকাতায় এসে ভাইরাসের সংক্রমণ ছড়িয়েছেন। এদেরকে খুঁজে বের করার চেষ্টা চলছে বলেও জানিয়েছে মমতা প্রশাসন।