Bangladesh News Network

কঠোর লকডাউন: সড়কে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী

0 5,280

কঠোর লকডাউনের প্রথম দিনে ঢাকার প্রবেশ ও ছেড়ে যাওয়ার পথে সকাল থেকে অফিসসহ নানা প্রয়োজনে বের হওয়া লোকের ভিড় রয়েছে। পুলিশ চলাচল নিয়ন্ত্রণের চেষ্টা করছে। গাবতলী, আমিনবাজারে চেকপোস্ট বসিয়ে কড়াকড়ি আরোপের কথা জানান তারা। মুখে মাস্ক না থাকলে, পরার অনুরোধ করা হচ্ছে।

এদিকে গণপরিবহন না থাকায় বাড়তি কয়েকগুণ ভাড়ায় রিকশায় চলাচল করছেন অনেকে। এছাড়া পিকআপে করেও গন্তব্যের উদ্দেশে রওনা হচ্ছেন অনেকে। কোনো কিছু না পেয়ে ১০/১২ কিলোমিটার হেঁটেও চলাচলে কথা জানিয়েছেন অফিসগামীসহ সবজি ব্যবসায়ীরা। ভিড় থাকলেও কঠোর লকডাউনের প্রথম দিনে মাস্ক পরতে দেখা গেছে বেশিরভাগকেই।

কঠোর লকডাউন শুরুর প্রথম দিনে, ভোর থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। বিভিন্ন প্রয়োজনে বের হওয়া মানুষের কাছে চলাচলের কারণ জানতে চাওয়া হচ্ছে।

শিল্প-কারখানা খোলা থাকায় সড়কে রয়েছে অফিসগামীদের চলাচল। পরিচয়পত্র দেখে তাদের চলাচল করতে দিচ্ছে পুলিশ। সড়কে চলাচল করছে জরুরি সেবা ও পণ্যবাহী যান। গণপরিবহন, সিএনজি ও ব্যক্তিগত গাড়ির চলাচল কম থাকায় রাজধানীর বেশিরভাগ সড়ক ফাঁকা রয়েছে। বাইরে বের হওয়া লোকজন চলাচল করছেন রিকশায়।

৭ দিনের কঠোর লকডাউন শেষ হবে ৭ জুলাই মধ্যরাতে।

Comments
Loading...
%d bloggers like this: