Bangladesh News Network

কঠোর লকডাউনে রাজধানীতে ৪শ’ গ্রেপ্তার

0 4,763

শুক্রবার (২৩ জুলাই) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য জানানো হয়।

ডিএমপির পক্ষ থেকে বলা হয়, শুক্রবার রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৪০৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২০৩ জনকে ১ লাখ ২৭ হাজার ২৭০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া, একই সময়ে ডিএমপির ট্রাফিক বিভাগ ৪৪১টি গাড়িকে মোট ১০ লাখ ৬০ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে।

করোনাভাইরাস নিয়ন্ত্রণে সকাল থেকে শুরু হওয়া কঠোর লকডাউনের প্রথম দিনেই রাজধানীতে প্রায় চারশ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রয়োজন ছাড়া বের হওয়ার অভিযোগে তাদের গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।

লকডাউনে ‘অপ্রয়োজনে’ ঘরের বাইরে বের হওয়া এবং বিধিনিষেধ ভাঙার অভিযোগে রাজধানীর বিভিন্ন স্থানে তল্লাশি চৌকি বসিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে।

আর গ্রেপ্তারদের আদালতে পাঠিয়ে ঢাকা মহানগর পুলিশ অধ্যাদেশের (ডিএমপি অ্যাক্ট) কয়েকটি ধারায় হাকিমের সামনে হাজির করা হচ্ছে।

শুক্রবার ভোর ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন চলবে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত। বিধিনিষেধ বাস্তবায়নে আগের বারের মতোই আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে মাঠে রয়েছে সেনাবাহিনী।

এর আগে, গত পয়লা জুলাই থেকে চলা দুই সপ্তাহের লকডাউনে ঢাকায় মোট ৯ হাজার ২ জনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। ওই সময়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ হাজার ৯৯৯ জনকে ৩৯ লাখ ১২ হাজার ৩৩০ টাকা জরিমানা করা হয়েছিল।

Comments
Loading...
%d bloggers like this: