উইলিয়ামসন নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার

নিউজিল্যান্ডের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার পেলেন অধিনায়ক কেইন উইলিয়ামসন। রস টেইলর নির্বাচিত হয়েছেন বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার। ভার্চুয়াল অ্যাওয়ার্ড অনুষ্ঠানের তৃতীয় দিনে আরো ঘোষণা করা হয় বর্ষসেরা নারী ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটারের নামও। প্রথম দিনে বার্ট সাটক্লিফ সম্মাননা আর দ্বিতীয় দিনে দেয়া হয় ঘরোয়া ক্রিকেটের পুরস্কার।

স্বপ্নভঙ্গের বেদনায় নীল ব্ল্যাকক্যাপস। জিততে জিততে হেরে যাওয়ার হতাশায় সেদিন এভাবে ভেঙ্গে পড়েছিলো গাপটিল-উইলিয়ামসনরা। যদিও কেউইরা, ট্রফিটা ছাড়া সবই জিতেছে। ভক্তদের মনের কোণে জায়গাটা পাকাপোক্ত করেছে।

নিউজিল্যন্ডের বিশ্বকাপ অভিযানে কেতাবি নয়, উইলিয়ামসন একেবারে কার্যকরী সেনাপতি। ট্রফিটা ঘরে তুলতে না পারলেও অধিনায়ককে কিংবদন্তি বানিয়ে দিয়েছে বিশ্বকাপ। এটা হয়ত মানবেন তার নিন্দুকেরাও। ৮২ গড়ে ৫৭৮ রান বলছে, ফাইনালের পথে উইলিয়ামসন একাই লড়েছেন। এমন একজন বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হবেন না তো কে হবেন। নিউজিল্যান্ড ক্রিকেট ভুল করেনি।

বর্ষসেরা নারী ওয়ানডে ক্রিকেটার হয়েছেন সুজি ব্যাটস আর টি-টোয়েন্টির পুরস্কার গেছে সোফি ডিভাইনের ঘরে। ভার্চুয়াল অ্যাওয়ার্ড অনুষ্ঠানের প্রথম দিনে ক্রিকেটে অসামান্য অবদানের জন্য দেয়া হয় বার্ট সাটক্লিফ সম্মাননা। এবছর এ পুরস্কার পেয়েছেন সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার ইয়ান স্মিথ। দ্বিতীয় দিনে ঘরোয়া ক্রিকেটের পুরস্কার পেয়েছেন ব্যাটসম্যান টম ল্যাথাম ও টিম সাউদি।