Bangladesh News Network

ইউটিউব টিভিতে ‘ফোরকে প্লাস’ অ্যাড-অন যুক্ত

0 8,826

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফরম ইউটিউব তার টিভি সেবার চার বছরেরও বেশি সময় পার করার পর ইউটিউব টিভিতে ‘ফোরকে প্লাস’ নামের একটি অ্যাড-অন যুক্ত করার সুযোগ দেওয়া হচ্ছে। তবে এটি এত দিন অন্যতম প্রধান ফিচার ‘ফোরকে স্ট্রিমিং’ সমর্থন করত না।

চলতি বছরের প্রথমদিকে এক ব্লগ পোস্টে ইউটিউব বিষয়টি সমাধানের প্রতিশ্রুতি দেয় ইউটিউব। অবশেষে সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন ঘটেছে। সোমবার থেকে ইউটিউব টিভিতে ‘ফোরকে প্লাস’ নামের একটি অ্যাড-অন যুক্ত করার সুযোগ দেওয়া হচ্ছে। নামের যথার্থতা রেখেই এটি ফোরকে স্ট্রিমিং চালু করবে।

তবে এ জন্য গ্রাহকদের টেলিভিশন এবং স্ট্রিমিং ডিভাইস অবশ্যই ফোর স্ট্রিমিং সমর্থনযোগ্য করতে হবে। এ ছাড়া নতুন অ্যাড-অনের মাধ্যমে ডিভিআর থেকে ফোন অথবা ট্যাবলেটে রেকর্ডিং ডাউনলোডের সুযোগ রয়েছে।

ভ্রমণকারীদের জন্য একটি সত্যিই একটি দারুণ ফিচার হতে চলেছে। বেসিক ইউটিউব টিভি প্যাকেজ একসঙ্গে তিনটি আলাদা ডিভাইসে স্ট্রিমিং করার সুবিধা দিলেও ফোরকে প্লাস অনির্দিষ্টসংখ্যক ডিভাইসে স্ট্রিমিং করার সুবিধা দেবে। তবে নতুন সুবিধা যে একেবারে ফ্রিতে পাবেন তেমনটি নয়।

ফোরকে প্লাস অ্যাড-অন ব্যবহার করতে হলে বিদ্যমান ইউটিউব টিভি প্যাকেজের সঙ্গে প্রতি মাসে বাড়তি ১৯ দশমিক ৯৯ ডলার খরচ করতে হবে।

Comments
Loading...
%d bloggers like this: