ইংল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে অনূর্ধ্ব-১৯ দল

0
48

করোনা বাগড়া না দিলে, আগামী জুন-জুলাইয়ে ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়াকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জানিয়েছেন গেম ডেভেলপমেন্ট চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। তবে পরিস্থিতি আরো খারাপ হলে বিকল্প পরিকল্পনাও করে রেখেছে বোর্ড।

দেশের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় অর্জন। দক্ষিণ আফ্রিকায় আকবর আলী-শরিফুলদের গর্জন। তাদের দাপুটে ব্যাটিং আর ক্ষুরধার বোলিংয়ের সামনে বাকিদের আত্মসমর্পন। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ট্রফিটা দু’হাতে উঁচিয়ে উদযাপন।

তবে সহজে ধরা দেয়না এমন মাহেন্দ্রক্ষণ। কঠোর পরিশ্রমের সঙ্গে সঠিক দিকনির্দেশনাও প্রয়োজন। দেশের মাটিতে লাগাতার ক্যাম্প আর কন্ডিশনের কথা মাথায় রেখে করতে হয় বিদেশ গমন।

নতুন দলটার গায়ে তকমা থাকবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নের। তাদের প্রস্তুত করতে তাই সব ঠিকঠাক করা আছে বোর্ডের।

বিসিবির গেম ডেভেলপমেন্ট চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন বলেন, বেশকিছু ট্যুর ঠিক করা আছে। জুন-জুলাইয়ে ইংল্যান্ডের মাটিতে সফরের কথা আছে। ওখানে ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার সঙ্গে ট্রাইনেশন সিরিজ খেলার পরিকল্পনা আছে। করোনা পরিস্থিতি যদি খারাপ না হয়, তাইলে আমরা ভালো প্রস্তুতি নিতে পারবো।

কথার মাঝেই একটা আশঙ্কার গন্ধ। করোনার আগ্রাসন করে দিতে পারে সবকিছু বন্ধ। তাই বিকল্প একটা পথ থাকা চাই। সেটাও করা আছে ঠিক।

সুজন বলেন, যদি আমরা বাইরে যেতে না পারি, দেশেই দীর্ঘ সময় পাই, সেক্ষেত্রে পরিকল্পনা আছে গতবারের (আকবর আলীদের) অ-১৯ চ্যাম্পিয়ন দলের সঙ্গে ম্যাচ খেলানোর। এছাড়া প্রিমিয়ার লিগ, এইচপির ভালো ক্রিকেটারদের নিয়ে বেশি বেশি ম্যাচ খেলানোর কথা মাথায় আছে।

সিলেটের ট্রেনিং পর্বের পর বিরতি শেষ। একাডেমি মাঠে শুরু হয়ে গেছে পেসার-স্পিনারদের ১০ দিনের ট্রেনিং ক্যাম্প।