আমতলী লকডাউন : করোনায় উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যু

0
65

বরগুনা প্রতিনিধি:

বরগুনার আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান এবং আমতলী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার মুক্তিযোদ্ধা আলহাজ্ব জিএম দেলোয়ার (৭৪) বৃহস্পতিবার সকালে আমতলী সদর ইউনিয়নের লোচা গ্রামের নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। গত আট-দশ দিন ধরে তিনি জ্বর নিয়ে শারীরিক অসুস্থতায় ভুগতেছিলেন। মৃত্যুর পর জানা গেছে, তিনি করোনায় আক্রান্ত ছিলেন। এ ঘটনায় লকডাউন করা হয়েছে গোটা আমতলী উপজেলা।

বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খান জানান, জিএম দেলোয়ার সাহেব পটুয়াখালী হাসপাতালে ডাক্তার দেখিয়ে ছিলেন। সেখান থেকে তার নমুনা সংগ্রহ করে ঢাকার মহাখালীর (ইনস্টিটিউট অব ডেভেলপিং সাইন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভ) আইডিসিইতে পাঠানো হয়েছিলো। তার রিপোর্টে করোনা পজেটিভ এসেছে। তিনি কীভাবে আক্রান্ত হয়েছে তা জানা যায়নি, তবে চেষ্টা চলছে।

তিনি জানান, বরগুনা থেকে এখন পর্যন্ত ৮০ জনের নমুনা পাঠানো হয়েছে। তার মধ্যে ১৩টি নেগেটিভ এসেছে, একটি পজেটিভ। বর্তমানে কোয়ারান্টাইনেে আছে ১০৫ জন।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, গতকাল তার বাড়ি লকডাউন করা হয়ে ছিলো। এই মুহূর্তে কোনোরকম ঝুঁকি নেয়া যাবে না। যে কারণে গোটা আমতলী উপজেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে।