আগামী ৩০ দিন চ্যালেঞ্জিং সময়: ডোনাল্ড ট্রাম্প

0
41

মহামারি করোনা ভাইরাস যুক্তরাষ্ট্রে ভয়াবহ অবস্থার সৃষ্টি করেছে। ঠিক এ কারণে আগামী ৩০ দিন চ্যালেঞ্জিং সময় বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এছাড়া যুক্তরাষ্ট্রের দশ লাখেরও বেশি মানুষের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। সোমবার (৩০ মার্চ) হোয়াইট হাউসে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ট্রাম্প বলেন, ‘এই যুদ্ধে জয়লাভ করতে হলে প্রত্যেকেরই নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। ভাইরাসটি ঠেকানোর ক্ষেত্রে প্রত্যেক নাগরিক, পরিবার এবং ব্যবসা প্রতিষ্ঠান তাদের পদ্ধতির পরিবর্তন করতে পারে। আগামী ৩০ দিন চ্যালেঞ্জিং সময় আর এটা খুবই গুরুত্বপূর্ণ ৩০ দিন’।

করোনাভাইরাস মোকাবিলায় যুক্তরাষ্ট্র বিদেশ থেকে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) সংগ্রহ শুরু করছে বলে জানান মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, ‘আমরা সারা বিশ্ব থেকে এটা সংগ্রহ করতে যাচ্ছি আর আমাদের যা দরকার নেই তা অন্যদের কাছে পাঠাবো’।

ট্রাম্প জানান ইতালির প্রধানমন্ত্রী গুসেপ কন্তের সঙ্গে কথা বলেছেন। এ সম প্রায় দশ কোটি ডলার মূল্যের মেডিক্যাল সরঞ্জাম ইতালিতে পাঠানোর প্রস্তাব দিয়েছেন বলে জানান তিনি। করোনাভাইরাসে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা বেশি। দেশটির এক লাখ ৬১ হাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত। আর মারা গেছে প্রায় তিন হাজার মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here