আগামী ১৬ মে পর্যন্ত সাধারণ ছুটি বাড়লো

0
163

বিএনএন টিভি, ন্যাশনাল ডেস্কঃ

করোনা ভাইরাস মোকাবেলায় সাধারণ ছুটি আরো ১১ দিন বাড়িয়েছে সরকার। আগামী ১৬ মে পর্যন্ত থাকবে ছুটি। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় এই ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে। সব মিলিয়ে ছয় দফায় বাড়ানো হলো ছুটি।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সাধারণ ছুটি চলাকালীন জনসাধারণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রন করা হবে। রাত ৮ টা থাকে সকাল ৬ টা পর্যন্ত অতীব জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে আসতে নিরুৎসাহিত করা হচ্ছে। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর থাকবে বলেও প্রজ্ঞাপনে বলা হয়েছে।

তবে জরুরি পরিবহন ঔষধ সরবরাহ, কাঁচামাল বহনকারী পরিবহন, সংবাদপত্র, ঔষধের কাঁচামাল বহনকারী বাহন, কৃষিপণ্য বহনকারী গাড়ি সহ এই ধরনের জরুরী সেবা দানকারী যানবাহন এর আওতামুক্ত থাকবে। আর ছুটিকালীন সময়ে ব্যাংক খোলা রাখার বিষয়ে নির্দেশনা প্রদান করবে বাংলাদেশ ব্যাংক।

ছুটিতে জরুরি কাজের সঙ্গে সম্পৃক্ত অফিস খোলা রাখা হয়েছে। সীমিত পরিসরে মন্ত্রণালয় ও বিভাগের অধীন দপ্তরগুলো ছাড়াও মাঠ পর্যায়ের অফিসগুলো খোলা থাকবে।

এদিকে ছুটি চলাকালীন সময়ে আন্ত:জেলা গণপরিবহণ ও সকল প্রকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছে। এসময় সবাইকে স্বাস্থ্য বিভাগ কতৃক জারিকৃত নির্দেশনা কঠোরভাবে পালন করতেও বলা হয়েছে।