অস্কারজয়ী হলিউড অভিনেতা বাংলাদেশ চেনালেন সাবিলা নূরকে

0
122
ছবি: সাবিলা নূর ও জ্যারেড লেটো

https://web.facebook.com/watch/?ref=external&v=228753781539949

যুক্তরাষ্ট্রে বসে দেশের ছোট পর্দার মডেল ও অভিনেত্রী সাবিলা নূরকে বাংলাদেশকে চেনালেন অস্কারজয়ী হলিউড অভিনেতা জ্যারেড লেটো।

লেটো সম্প্রতি এসেছিলেন ইনস্টাগ্রাম লাইভে এসে ভক্তদের সঙ্গে কথা বলেন। সেই লাইভে ভক্ত হিসেবে অংশ নিয়েছিলেন সাবিলা নূর। লাইভে শুরুতে জানতে চাওয়া হয় কোন দেশ থেকে কথা বলছো। সাবিলা জবাবে বলেন, বাংলাদেশ। তারপর সাবিলা প্রশ্ন করেন, লেটো বাংলাদেশের নাম এর আগে শুনেছেন কী না?

এই প্রশ্ন শুনেই পাল্টা প্রশ্ন করেন লেটো, তুমি আমাকে কতটা অজ্ঞ ভেবেছো যে আমি বাংলাদেশকে চিনব না? শুধু তাই নয়, লেটো জানান তিনি অবশ্যই বাংলাদেশকে চেনেন। বাংলাদেশ একটি ‘জায়ান্ট’ দেশ। লেটোর এমন মন্তব্যের পর সাবিলা বারবার বলার চেষ্টা করছিলেন যে বাংলাদেশ ‘জায়ান্ট’ দেশ নয়। এটি ইন্ডিয়ার পাশের একটি দেশ। তখন লেটো যেনো সাবিলা নূরকে বাংলাদেশ চেনানোর দায়িত্বটা নিজের কাঁধেই তুলে নিলেন।

লেটো সাবিলাকে জানালেন, বাংলাদেশকে খুব ভালো করেই চিনি এটি উন্নয়নশীল দেশ। বাংলাদেশ এবং ভারতের মধ্যে মিল রয়েছে, এটা বিশ্বের একটা অংশ।

লেটো সাবিলাকে বলেন, তুমি ডাল চেনো? সাবিলা বলেন, হ্যাঁ। ফের তিনি বলেন, নান চেনো, সাবিলা বলেন, হ্যাঁ। ফের বললেন রুটি চেনো, সাবিলা বিস্মিত হতে হতে হ্যাঁ বলতে থাকেন। চানা মশলা সম্পর্কে জানো? সাবিলা বলেন, হ্যাঁ জানি এটাকে আমাদের দেশে ঝোলা বলে। ( পাঠকরাই বলতে পারবেন ছোলা নাকি ঝোলা নাকি চানা বলে)

জ্যারেড লেটো ডালাস বায়ার্স ক্লাব (২০১৩) সিনেমায় লিঙ্গ পরিবর্তনকারী নারী চরিত্রে লেটোর অভিনয় প্রশংসিত হয় এবং তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা বিভাগে একাডেমি পুরস্কার, গোল্ডেন গ্লোব পুরস্কার ও স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার অর্জন করেন।

একজন অস্কার জয়ীর অভিনেতার একটি দেশ নিয়ে কথাপোকথনে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে।