Bangladesh News Network

অলিম্পিক ভিলেজে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৯ জন আক্রান্ত

0 5,007

তবে, উদ্বোধনী অনুষ্ঠানের আনন্দে মাতোয়ারা হতে পারছেন না অংশগ্রহণকারীরা। রেকর্ড আক্রান্তের খবরে উদ্বেগ পৌঁছেছে চরমে। নতুন করে ৩ অ্যাথলিট সহ শুক্রবার ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৯ জন আক্রান্ত হয়েছেন।

চেক প্রজাতন্ত্রের ২ বিচ ভলিবল খেলোয়াড় আর নেদারল্যান্ডসের ১ জন তায়কোয়ান্দো খেলোয়াড়ের করোনা পজিটিভ হওয়ার খবরে গেমসের ভবিষ্যত নিয়ে শঙ্কা আরও বাড়ল। যদিও স্বস্তির বিষয় হচ্ছে, বাংলাদেশের ৬ অ্যাথলিট সহ সবাই এখনও সুস্থই আছেন।

অলিম্পিক ভিলেজে প্রতিদিনই নতুন নতুন আক্রান্তের খবরে উদ্বেগ বাড়ছে। গেমস স্থগিতের শঙ্কার কথাও বলেছে অলিম্পিক আয়োজক কমিটি ও টোকিও নগর কর্তৃপক্ষ। এর মাঝেই আজ শুক্রবার চলছে উদ্বোধনী অনুষ্ঠান। মার্চ পাস্টে অংশ নিয়েছেন বাংলাদেশ সহ ২০৬টি দেশের অ্যাথলিটরা।

এদিকে, বর্ণিল আলোকসজ্জা, জাপানের নানা সংস্কৃতি ফুটিয়ে তোলার মধ্যদিয়ে টোকিও অলিম্পিকের পর্দা উঠলেও ছিল না গ্যালারি ভরা দর্শক। তবে অ্যাথলিটদের পদচারণা ছিল ঠিক। অদৃশ্য করোনাভাইরাসের শঙ্কার কারণে চিরাচরিত আয়োজনে ছেদ পড়েছে। যার প্রভাব পড়েছে অলিম্পিকের এ আয়োজনেও।

২০২০ সালের আয়োজন করোনার কারণে পিছিয়েছে এক বছর। এবারও নানা শঙ্কা আর অনিশ্চয়তার মধ্যেই শুরু হলো ‘গ্রেটেস্ট শো অন আর্থ’র এবারের আসর।

জাপানের টোকিওতে বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় শুরু হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। দর্শকহীন গ্যালারির সামনে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে শুরু হয়েছে উদ্বোধনী কর্মযজ্ঞ।

চারঘণ্টা হবে আসরের উদ্বোধনী অনুষ্ঠান। যার বেশির ভাগ পারফরমেন্সই হবে ভার্চুয়ালি। প্রতিটি দেশ থেকে ৬ জন করে অ্যাথলিট অংশ নিবেন মার্চপাস্টে।

আতশবাজি আর লেজার লাইট দিয়ে তুলে ধরা হবে জাপানের সংস্কৃতিকে। এবারের আসরে ৫০টি ডিসিপ্লিনে অংশ নেবেন ২০৬টি দেশের প্রায় সাড়ে ১১ হাজার ক্রীড়াবিদ। ৩৩৯টি স্বর্ণ পদকের জন্য যারা লড়বেন।

Comments
Loading...
%d bloggers like this: