অধ্যাপক ড. মুনতাসীর মামুন করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি

0
153

বিএনএন টিভি, ন্যাশনাল ডেস্কঃ

বিশিষ্ট ইতিহাসবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. মুনতাসীর মামুন করোনার উপসর্গ নিয়ে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। রোববার সন্ধ্যার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে, অধ্যাপক মুনতাসীর মামুনের মা করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি আছেন বলে জানা গেছে।

মুগদা জেনারেল হাসপাতালের কোভিড-১৯ বিষয়ক টিমের ফোকাল পার্সন ডা. মাহবুবুর রহমান জানিয়েছেন, তিনি বাইরে একটি জায়গা থেকে করোনা পরীক্ষা করিয়েছেন সেখানে রিপোর্ট নেগেটিভ এসেছিল। তবে কাল তাকে আবার করো পরীক্ষা করানো হবে। তাকে প্রাথমিক চেকআপ করে করোনার উপসর্গ পেয়ে ভর্তি করা হয়েছে। উনি কেবিনে আছেন। শ্বাসকষ্ট থাকায় অক্সিজেনও দেয়া হচ্ছে।

জানা গেছে, অধ্যাপক মুনতাসীর মামুনের মা করোনা আক্রান্ত হয়ে গত ১৮ এপ্রিল থেকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি। একই সময় থেকে তিনিও অসুস্থতায় ভুগছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মেসবাহ কামাল যমুনা নিউজকে জানান, গত ১৯ এপ্রিল মায়ের সাথে উনিও করোনা টেস্ট করান। ফল নেগেটিভ আসে। কিন্তু গত চারদিন ধরে শুরু হয় শ্বাসকষ্ট। আজকে শরীর বেশি খারাপ হওয়ায় বিকেলে তিনি যান মুগদা হাসপাতালে তাকে তাৎক্ষণিক পরীক্ষা করে উপসর্গ দেখে ভর্তি করে নেন।